ট্রেনে Job – রেলের জন্য সরাসরি নিয়োগযোগ্য ২০,০০০ বেতনের কর্মি নিয়োগ সার্কুলার প্রকাশ হয়েছে – ৮ম শ্রেনি পাশ হলেই Join হবে

পদের নাম পোর্টার। ৯১ টি পদের জন্য এই সার্কুলার প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। ৮ম শ্রেনি পাশ এবং বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে হলেই এই জবের জন্য সরাসরি নিয়োগযোগ্য পদ এগুলো।

মৌখিক পরিক্ষার মাধ্যমে সিলেক্টে ক্যন্ডিডেটদের নিয়োগ প্রদান করা হবে। মৌখিক পরিক্ষার পুর্নমান ৫০ এবং এই মৌখিক পরিক্ষায় ৫০% নম্বর পেলেই পরে পাশ হিসেবে বিবেচিত হবে।

মৌখিক পরিক্ষায় অংশগ্রহনকালে পরিক্ষার্থিকে কোন প্রকার ভাতা বা খরচ প্রদান করা হবেনা বলে উল্লেখ আছে। সুতরাং পরিক্ষায় অংশগ্রহন সংক্রান্ত যাতায়াত বা অন্যান্য যাবতিয় খরচ পরিক্ষার্থিকে নিজে বহন করতে হবে। এছাড়া এই পরিক্ষায় অংশগ্রহনের জন্য ৫০ টাকার ফি প্রদান করতে হবে এবং টাকা জমাদান ট্রেজারির মুল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত অবস্থায় থাকতে হবে। টাকা জমাদানের ট্রেজারি কোড ১-৫১৩১-০০০০২০৩১ এছাডা প্রার্থি বাছাইকালিন সকল প্রকার বিধিনিষেধ বিদ্যমান নিতি অনুসারে বাস্তবায়িত হবে। বাংলাদেশ রেলওয়ে থেকে জানানো হয়েছে যে, এই নিয়োগ বিজ্ঞপ্তি এখন যেটা প্রকাশ করা হয়েছে সেটি যেকোন সময় এবং যেকোন কারনে যেকোন ধরনের পরিবর্তন পরিবর্ধন এবং মার্জন করতে পারে। এমনকি পদের সংখ্যা যদি কমানো বা বাড়ানোর দরকার পড়ে কোন কারনে তাহলে পদের সংখ্যাও কমানো বাড়ানোর সকল ক্ষমতা বাংলাদেশ রেলওয়ে এক্তিয়ারভুক্ত। শুধু তাই নয় যদি কোন কারনে এই নিয়োগ প্রক্রিয়া বাতিল বা কোন প্রকার সংশোধনের দরকার পড়ে সেটিও কোন প্রকার কারন না দেখিয়েই রেলওয়ে কর্তৃপক্ষ করার সামগ্রিক ক্ষমতা ধারন করে।

মনে রাখবেন, এই চাকরির জন্য যে পরিক্ষা অনুষ্ঠিত হবে সেটির কেন্দ্র হল রাজশাহি এবং চিটাগং এ। তার মানে হল, আপনি যদি এই জবের জন্য এপ্লাই করেন তাহলে আপনি যে এলাকার বাসিন্দা হয়ে থাকুননা কেন, আপনাকে পরিক্ষার সময় রাজশাহি অথবা চিটাগং এ উপস্থিত থাকতে হবে।

উল্লেখ্য যে, এই বিজ্ঞপ্তি বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল এবং রাজশাহির জন্য প্রকাশিত হয়েছে। এবং শুধুমাত্র প্রকৃত বাংলাদেশি সিটিজেন যারা তারাই এই জবের জন্য আবেদন করতে পারবেন। অর্থ্যাত বিদেশি কোন নাগরিক সরকারি এই চাকরির জন্য আবেদন করার যোগ্যতা রাখেনা।

এবার আবেদন করার পুর্নাংগ বিষয়াধি জেনে নিনঃ

প্রথমে আবেদন করার ফর্ম ডাউনলোড করে নিন এখান থেকে ♦ DownLoad (ডাউনলোড) Railway Application Form

ফর্ম ডাউন সম্পন্য হবার পর যেকোন প্রিন্ট আউটের দোকানে গিয়ে ডাউনলোডকৃত ফর্মটি প্রিন্ট করে নিন। প্রিন্ট করা হয়ে গেলে ফর্মটি কোন প্রকার কাটাছেডা না করে পুরন করে নিন। যদি কাটাছেডা হয়ে যায় তাহলে নতুন করে প্রিন্ট করে আবার সুন্দর করে ফর্মটি ফিলাপ করে নিন। এরপর সুন্দরভাবে পুরনকৃত ফর্মটির ৫০ টাকার ট্রেজারি চালানের মুল কপি সহ পাঠিয়ে দিন নিচে ঠিকানায়।

(মোঃ শহিদুল ইসলাম)

চিফ পার্সোনেল অফিসার/পশ্চিম

বাংলাদেশ রেলওয়ে, রাজশাহি।

পুর্নাংগ বিজ্ঞপ্তিটি আপনাদের বোঝার সুবিধার জন্য নিচে যুক্ত করে দিলাম। ভাল করে বিজ্ঞপ্তিটির সবকিছু পড়ে নিন আগে। তারপর এপ্লাই করুন। না বুঝে আন্দাজে এপ্লাই করা থেকে বিরত থাকবেন আশা করি।

পুর্নাংগ মেইন বিজ্ঞপ্তিটি এখানে গিয়ে দেখুন

প্রশ্ন থাকলে লিখুন
 

Author: admin

4 thoughts on “ট্রেনে Job – রেলের জন্য সরাসরি নিয়োগযোগ্য ২০,০০০ বেতনের কর্মি নিয়োগ সার্কুলার প্রকাশ হয়েছে – ৮ম শ্রেনি পাশ হলেই Join হবে”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.